সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২১ সার্কুলার

সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২১ SEC job circular 2021 শূন্য পদ পূরণের জন্য খুব সম্প্রতি একটা নতুন নিয়োগ সার্কুলার প্রকাশ হয়েছে। বাংলাদেশে পুঁজিবাজার নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ আ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এর নিম্নবর্ণিত পদ সমূহে ২২ নভেম্বর ২০২১ সময়সীমার মধ্যে বাংলাদেশের সকল নাগরিকদের নিকট হতে আবেদন পত্রের আহ্বান জানানো যাচ্ছে। আগ্রহীরা সময় শেষ হবার আগে দ্রুত আবেদন করুন।

সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২১

The Societies Registration Act, 1860-এর আওতায় প্রতিষ্ঠিত বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (একাডেমিক উইং অব বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন) এর নিম্নোক্ত পদসমূহে যোগ্য ব্যক্তি নিয়োগের লক্ষ্যে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি মাঝেমধ্যেই হট ট্রেন্ড নিউজ প্রকাশ করে থাকে। তাই আপনাদের সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২১ সার্কুলার সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হল।

এক নজরে দেখে নিন

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামসিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন
পদের নামঃসার্কুলার দেখুন নিচে
শুন্যপদ০৪ টি
পদসংখ্যাসার্কুলার দেখুন নিচে
বয়সঃ৪০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক
জেলানিচে দেখুন
আবেদন শুরু০৯ নভেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ২২ নভেম্বর, ২০২১
কাজের ধরনফুলটাইম
চাকরির স্থানবাংলাদেশের যেকোনো স্থান
অন্যান্য যোগ্যতাসার্কুলার দেখুন নিচে
বেতন পর্যালোচনামাসিক
উৎসব বোনাসনিচে দেখুন
চাকরির উৎসনিচে দেখুন
মুদ্রাবিডিটি
আবেদনের মাধ্যমডাকযোগে
ওয়েবসাইটএখানে
নতুন চাকরির আপডেট সবার আগে আমাদের মোবাইল Appsডাউনলোড

দেখে নিনঃ সকল চলমান চাকরির বিজ্ঞপ্তির লিস্ট

Bangladesh Securities and Exchange Commission Job circular

চলমান নিয়োগ বিজ্ঞপ্তি গুলোঃ

সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদনের পূর্ব শর্তাবলীসমূহঃ

বাংলাদেশ অ্যাক্যাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর শূন্য পদ ফ্যাকাল্টি গ্রেড-৩ তে আবেদন করতে চাইলে আপনাকে অবশ্যই বেশ কিছু দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে। সেইসাথে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

প্রথমত জেনে নেওয়া যাক, উক্ত পদে আপনি কাজ করে বেতন পাবেন ৭০০০০-৭৪২০০-৭৮৬৫০-৮৩১৬০, ৮৮৩৬০-৯৩৬৬০-১৯২৮০ টাকা এবং সেই সাথে একাডেমির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুবিধা।

আর হ্যাঁ আবেদনের পূর্বে অবশ্যই আপনি আপনার বয়স নির্বাচন করুন কারণ বিজ্ঞপ্তিতে উল্লেখ হজের আবেদনকারী আগ্রহী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে। এরকম বা অধিক বয়সি নাগরিকগণ আবেদন করতে পারবেন না।

সেইসাথে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা দিকে লক্ষ্য রাখতে হবে। ফিন্যাপ/একাউন্টিং/ব্যাকি/অর্থনীতি বিষয়ে পিএইচডি/ এম.ফিল/বিদেশী বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ডি নূন্যতম ১২ বৎসরের চাকুরির অভিজ্ঞতা। 

তন্মধ্যে সহকারী অধ্যাপক পদে ৪ বৎসরসহ কমপক্ষে ৮ বলের বিশ্ববিদ্যালয়ের চাকুরির অভিজ্ঞতা অথবা উপরোক্ত বিষয়সমূহে পিএইচডি/এম.ফিল/বিদেশী বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১৫ বৎসরের চাকুরির অভিজ্ঞতা।

তন্মধ্যে সহকারী অধ্যাপক পদে ৪ বৎসরসহ কমপক্ষে ৮ বঙ্গের বিশ্ববিদ্যালয়ের চাকুরির অভিজ্ঞতা। উভয়ক্ষেত্রে স্বীকৃত জার্নালে সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে ৫টি প্রকাশনা, তন্মধ্যে সহকারী অধ্যাপক পদে থাকাকালীন ২টি প্রকাশনা।

আর হ্যাঁ আরও মনে রাখবেন ফ্যাকাল্টি শূন্যপদে নিয়োগের পরবর্তীতে আপনাকে নিম্নলিখিত দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে। যথা পরিচালক (একাডেমিক)-এর নেতৃত্বে অনুমোদিত একাডেমিক প্রোগ্রাম সুচারুভাবে সম্পন্ন করা। মহাপরিচালক/পরিচালক (একাডেমিক) কর্তৃক অর্পিত একাডেমি সংক্রান্ত যে কোন কাজ সম্পন্ন করা।

নিজ উদ্যোপে পুঁজিবাজার সংক্রান্ত গবেষণা প্রকল্প গ্রহণ করা এবং উদ্ভাবনী শিক্ষা | প্রশিক্ষণ কর্মসূচী প্রণয়ন করা। একাডেমির | শিক্ষা-প্রশিক্ষণ-গবেষণার মান উন্নয়নে সচেষ্ট হওয়া।

আর আপনি যদি ফ্যাকাল্টি গ্রেড-৪ তে আবেদন করতে চান তাহলে তাদের কর্তৃপক্ষ কর্তৃক নীতিমালা অনুযায়ী পারিশ্রমিক পাবেন ৬২০০০-৬৫৭২০-৯৬৬০-৭৩৮৪০ ৭৮২৭০-৮২৯৬০-৮৭৯৩০ টাকা এবং একাডেমির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুবিধা।

মূলত এই পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪০ বছর হতে হবে তাই প্রথমত আপনি আপনার বয়স নির্বাচন করুন এবং আবেদনের জন্য আবেদনপত্র জমা দিন। 

এই পদে আবেদনের জন্য আপনাকে পরিচালক (একাডেমিক)-এর নেতৃত্বে অনুমোদিত ফিন্যান্স/একাউন্টিং, ব্যাংকিং/অর্থনীতি বিষয়ে এম.ফিল/বিদেশী বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স সহ নুন্যতম ৮ বারের চাকুরির অভিজ্ঞতা তন্মধ্যে কমপক্ষে বিশ্ববিদ্যালয়ের চাকুরির অভিজ্ঞতা অথবা উপরোক্ত বিষয়ে পিএইচডি এমফিল বিদেশী বিশ্ববিদ্যালয়ের মাস্টার ডিগ্রী ব্যতীত ন্যূনতম ১০ বছরের চাকুরীর অভিজ্ঞতা

প্রভাষক পদে ০৩ বছর কমপক্ষে পাঁচ বছরের বিশ্ববিদ্যালয়ের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। উভয় ক্ষেত্রে স্বীকৃত জার্নালে সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে তিনটি প্রকাশনা এবং সহকারী অধ্যাপক পদে থাকাকালীন একটি প্রকাশনা থাকতে হবে।

এই পদের জন্য আপনাকে মূলত পরিচালক একাডেমিক প্রোগাম সুচারুভাবে সম্পন্ন করাসহ, মহাপরিচালক/পরিচালক (একাডেমিক) অর্পিত একাডেমি সংক্রান্ত যে কোন কাজ সম্পন্ন করতে হবে। সেই সাথে নিজ উদ্যোগে পুঁজিবাজার গবেষণা প্রকল্প গ্রহণ করা এবং উদ্ভাবনী শিক্ষা প্রশিক্ষণ কর্মসূচি প্রণয়ন করা ও একাডেমিক শিক্ষা প্রশিক্ষণ গবেষণার মান উন্নয়নে সচেষ্ট হওয়ার দায়িত্ব পালন করতে হবে।

আর শূন্য পদ স্টাফ অফিসার এর জন্য টাকা ২৩০০০-২৪৩৮০-২৫৮৪০-২৭৩০ ২৯০০০-৩০৭৭০-৩২৬১০ এবং একাডেমির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুবিধা।

আবেদনকারীর বয়সঃ সর্বোচ্চ ৩০ বছর। মূলত এই পদে আবেদনকারী প্রার্থীকে দায়িত্ব পালন করতে হবে নিয়ন্ত্রক কর্মকর্তার নির্দেশে কর্ম সম্পাদন করার।

সেইসাথে শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতা স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী। কারিগরী শিক্ষা বোর্ডের কম্পিউটার সংক্রা Office 360 hours Basic সার্টিফিকেটধারী  এবং নিয়ন্ত্রক কর্মকর্তার মিটিং, appointment, ক্লাস material তৈরি ইত্যাদি কাজে দক্ষ।

কম্পিউটার ল্যাব/ক্লাসরুম সহকারী শূন্য পদের বেতন ১৫০০০-১৫৯১০-১৬৯৬০-১৮০৭০ ১৯২৪০-২০৪৮০-২১৮০০-২০২১০ টাকা এবং একাডেমির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুবিধা। বয়সঃ সর্বোচ্চ ৩০ বছর। নুন্যতম উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ।

কম্পিউটার, মাল্টিমিডিয়া, প্রজেক্টর ইত্যাদি সমন্ধে ব্যবহারিক জ্ঞান ও অভিজ্ঞতা থাকতে হবে। বিশেষ অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। দায়িত্ব পরিচালক (প্রশাসন) /সহকারী (আইটি)-র নির্দেশে কর্ম সম্পাদন করা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের ০৪ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপিসহ আবেদনপত্র ২২/১১/২০২১ইং তারিখের মধ্যে মহাপরিচালক, বিএএসএম, জীবন বীমা টাওয়ার (১৫তম তলা), ১০ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ বরাবর প্রেরণ করতে হবে।

চাকুরীতে নিয়োজিত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এ মৌখিক পরীক্ষার জন্য কোনরূপ টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

লিখিত/মৌখিক/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্র) পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে।

তথ্য ভুল প্রমাণিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যেকোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। কোনো প্রকার তদবির বা সুপারিশ প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

১৪তম গ্রেড হতে ২০তম গ্রেডে নিয়োগের ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। পদের সংখ্যা কম/বেশি হতে পারে।

বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের ওয়েবসাইট sec.gov.bd এ পাওয়া যাবে।

সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২১ সার্কুলার নিয়ে কোন প্রশ্ন থেকে থাকলে নিচে কমেন্ট করে জানান।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর দেখতে চাইলে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হোন। ধন্যবাদ,,,,

Ruhul
Ruhulhttps://allgovtjobcircular.com
আমি শিক্ষা নিয়ে কাজ করি। লিখালিখি করতে ভালোবাসি। সেই সাথে ভালোবাসি মুক্তভাবে ঘুরে বেড়াতে। ব্লগিং আমার প্যাশন এবং ভালো লাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x