জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল NU Honours 1st Year Result 2021 জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১১-২০১২ ও ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ (বিশেষ) পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশিত হয়েছে। এই পাতায় প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি কিভাবে আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২১ দেখতে পারবেন, সেই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। অনার্স ১ম বর্ষ ফলাফল ১ম বর্ষের শিক্ষার্থীদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। এখানে অনার্স রেজাল্ট ২০২১ দেখার ধাপগুলো পর্যায়ক্রমে দেওয়া হলো।

অনার্স ১ম বর্ষের ফলাফল ২০১৮

আপনি কি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ১ম বর্ষের রেজাল্টের ২০২১ খুঁজছেন? যদি আপনি অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২১ খুঁজে থাকেন।তাহলে আমি বলব যে, আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ আমাদের এখান থেকে আপনি খুব সহজেই অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২১ পেয়ে যাবেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ২০১১-২০১২ ও ২০১২-২০১৩ সেশনের শিক্ষার্থীদের রেজাল্ট, প্রায় এক বছর যাবত দেরি হলো। করোনাভাইরাস এর কারণে এমনটা হলেও ইতোমধ্যে এক নোটিশে অনার্স রেজাল্ট ২০২১ এর ব্রেকিং নিউজ প্রকাশ করা হয়েছে। আজকে আমরা এখানে আপনাদের সামনে তুলে ধরব অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিস্তারিত আপডেট।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল

NU Honours 1st Year Result 2021

ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২১ জানুন খুব সহজেই সবার আগে। স্বাভাবিকভাবে আপনি আপনার মোবাইল ফোন অপারেটরের মাধ্যমে এসএমএস এর মাধ্যমে এবং ইন্টারনেট থেকে অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল 2021 সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন। নিচের নিয়ম অনুসরন করে আপনার কাঙ্খিত অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ [সবার আগে] সংগ্রহ করেন নিন।

অনার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২১

অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ১ম বর্ষের (বিশেষ) পরীক্ষার ফলাফল

আপনি খুব সহজেই জানতে পারবেন যে, অনার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২১ কিভাবে দেখা যাবে। তাহলে চলুন রেজাল্ট দেখার বিষয়টি নিয়ে আলোচনা করা যাক।

বর্তমান থেকে অনলাইনে রেজাল্ট দেখা সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম। তাই আপনি চাইলে আপনার অনার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২১ অনলাইনের মাধ্যমে দেখে নিতে পারেন। নিচের নিয়মগুলো অনুসরণ করুন, তাহলে আপনি আপনার অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২১ পেয়ে যাবেন।

ধাপ১: প্রথমে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান: http://nu.ac.bd/results

ধাপ ২: তারপরে বাম দিকেরবার থেকে অনার্স ১ম বর্ষ নির্বাচন করুন।

ধাপ৩ঃ তারপরে আপনার রোল নম্বর বা নিবন্ধকরণ নম্বরটি সঠিকভাবে টাইপ করুন।

ধাপ ৪ঃ এখন পরীক্ষা ২০২১ টাইপ করুন।

ধাপ ৫ঃ তারপরে ক্যাপচা কোডটি প্রবেশ করান।

ধাপ৬ঃ শেষ অবধি, অনুসন্ধান ফলাফল বোতামে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি শেষ করুন।

আপনি এই পদ্ধতি অনুসরণ করে জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইন্টারফেস দেখতে পাবেন।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দুই উপায়ে দেখতে পারেন। জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইট ও এসএমএস এ অনার্স প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশ করে। আপনারা অনলাইন অথবা এসএমএস এর মাধ্যমে দেখতে পারবেন অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২১।

অনলাইনে অনার্স ১ম বর্ষের ফলাফল দেখার পদ্ধতি

খুব সহজেই অনলাইন থেকে পেতে পারেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফলাফল। জাতীয় বিশ্ববিদ্যালয় অনলাইনে তাদের ওয়েবসাইট এর http://www.nu.ac.bd/results/ লিংকে ফলাফল প্রকাশ করে থাকে পাশাপাশি বিকল্প লিংক হিসাবে এই http://nubd.info/hons.php লিংক থেকেও পেতে পারেন আপনার অনার্স ১ম বর্ষের রেজাল্ট।

অনার্স ১ম বর্ষের ফলাফল মার্কশীটসহ অনলাইনে দেখার নিয়ম ২০২১

ইন্টারনেটের মাধ্যমে অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/

তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশনে Honours ক্লিক করলে ৫ টা অপশন আসবে এর ভিতর থেকে 1st year আপশন সিলেক্ট করুন।

এরপর সার্চ বক্সে আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর 2018 দিয়ে সার্চ করতে হবে। এরপর একটা হিজিবিজি ক্যাপচা কোড দেখতে পাবেন। সর্তকতার সাথে ক্যাপচা কোড ঠিক ভাবে এন্ট্রি দিন। এরপর সার্চ রেজাল্ট এ ক্লিক করুন। পেয়ে যাবেন আপনার মার্কসিট সহ অনার্স প্রথম  বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২১।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার নিয়ম

আপনি কি এসএমএসের মাধ্যমে ২০২১ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পেতে চান? তাহলে আপনি সহজেই আপনার ফলাফলগুলি পরীক্ষা করতে পারেন প্রাথমিক ফলাফল বিভাগ, টেলিটক বাংলাদেশ লিমিটেড এবং ভায়া মোবাইল এসএমএস থেকে। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পেতে নিচের নিয়ম অনুসরণ করুন। আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU <Space> আপনার কোর্স <Space> আপনার রোল নম্বর এবং পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। * তারপর একটি স্পেস দিন এবং আপনার রোল নম্বরটি লিখুন। * এবার মেসেজ টি পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

Click here to get NU Honours 1st Year Result 2020

NU <space> H1 <space> Roll No Then send to 16222

Example: NU H1 123456 and send it to 16222

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে অনার্স ১ম বর্ষের ২০১৮ ফলাফল এডুকেশন ইন বিডি থেকেও দেখা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফলাফল দেখতে নীচের লিংকে ক্লিক করুন।

অনলাইনে ফলাফল দেখতে ক্লিক করুন লিংক http://www.nu.ac.bd/results/ ১

আপনি যদি অনার্স ১ম বর্ষের রেজাল্ট জানতে চান তাহলে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU স্পেস দিয়ে লিখুন H1 আবার স্পেস দিয়ে আপনার Roll অথবা Registraion: Number লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে…
Example: NU H1 65784658

অনার্স ১ম বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষন

আপনি যদি নিজের ফলাফল নিয়ে সন্তুষ্ট না হন বা কোনও কিছুতে যদি আপনার খারাপ ফলাফল হয়। তারপরে আপনি সহজেই ফলাফলটি পুনরায় বৈধ করতে পারবেন। আপনি যদি নিজের অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২১ পুনরায় যাচাই করতে চান তবে আপনার এই বিষয়টির খুব প্রয়োজন হবে।

আপনার ফলাফল যাচাই করতে আপনাকে 500 টাকা অতিরিক্ত চার্জ দিতে হবে। সাধারণত, পরীক্ষার ফলাফল প্রকাশের এক থেকে দেড় মাসের মধ্যে পরীক্ষার যাচাই বিজ্ঞপ্তি জারি করা হয়। এটি বলা যেতে পারে যে আপনার ফলাফল প্রকাশের এক থেকে দেড় মাসের মধ্যে পরীক্ষার পুনরায় যাচাই প্রক্রিয়া শুরু হবে।

তবে দু’একদিন – একদিন আগে বা দু’একদিন পরে নোটিশ প্রকাশ হতে পারে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযােগ থাকলে ফলাফল প্রকাশের ৩০ (ত্রিশ) দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট লিখিতভাবে জানাতে হবে।

অন্যথায় কোন আপত্তি/অভিযােগ গ্রহণ করা হবে না। অনার্স ১ম বর্ষ পরীক্ষার  ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী কিংবা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। এখানে আপনাদের সামনে তুলে ধরব অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ / পুনঃনিরীক্ষণের নিয়ম৷

নোট: এই পোষ্টের লিংক কপি করে রাখুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ এর নোটিশ দেওয়া হয়েছে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনি যদি নিয়মিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল, ফরম ফিলাপ পরীক্ষার রুটিন সহ অন্যান্য তথ্য এবং সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চান তাহলে নোটিফিকেশন আইকনে ক্লিক করে সাবস্ক্রাইব করুন।

আমাদের ওয়েবসাইট

Setu Rani
Setu Ranihttps://allgovtjobcircular.com/
আমি সেতু। অনার্সে পড়ুয়া মেয়ে আমি। আমার গল্প লিখতে অনেক ভালো লাগে সেই সাথে ভালো লাগে নতুন নতুন শিখতে। আমি ব্লগিং, এসইও এবং লিখালিখি তে পারদর্শী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x