জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন নোটিশ ২০২০-২০২১ প্রকাশ সংক্রান্ত তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন নোটিশ ২০২০-২০২১ NU Honors Admission 2nd Release Slip Application Notice 2020-2021 সম্প্রতি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীদের জন্য বিরাট সুখবর।  ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক(সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি সকল অনার্স শিক্ষার্থীদের জন্য খুব প্রয়োজন।

ইতোমধ্যে জানা গেছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ শ্লাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ ন্লিপে অনলাইন আবেদন ২৪ নভেম্বর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ০৪ ডিসেম্বর ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন নোটিশ

অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন নোটিশ ২০২০-২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্লাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল আবেদনকারী মেধা তালিকায় স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি, মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে, সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে ২য় রিলিজ স্লিপে আবেদন করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন আবেদন ২৪ নভেম্বর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ০৪ ডিসেম্বর ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল আবেদনকারী ক) মেধা তালিকায় স্থান পায়নি খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি গ) মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে, সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে ২য় রিলিজ স্লিপে আবেদন করতে হবে।

কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হয়নি, সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না। উল্লেখ্য যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত কোন শিক্ষার্থী ২য় রিলিজ স্লিপে আবেদন করতে ইচ্ছুক হলে, তাকে অবশ্যই ৩০ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করতে হবে।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন

NU অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন 2021 সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) এর Prospectus (Honours)/important Notice অপশন থেকে জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন বিজ্ঞপ্তি ২০২০-২০২১

অনার্স ভর্তি রিলিজ স্লিপে মেধা তালিকা 2021 দেখুন <<< এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২০২০-২০২১ ২য় রিলিজ স্লিপ

চলমান বিজ্ঞপ্তি গুলোঃ

অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে ভর্তি

অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন করবেন যেভাবে

প্রথমতঃ আপনাকে Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এর পরবর্তীতে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।

এ পর্যায়ে College Selection Option এ গিয়ে যে কোন কলেজ Select করলে ঐ কলেজে তার ভর্তি যােগ্য (Eligible) বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবেন।

এরপর প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে আপনার ভর্তি যােগ্য (Eligible) বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে।

এভাবে একজন আবেদনকারী পর্যায়ক্রমে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করতে পারবেন।

আবেদনকারীকে রিলিজ প্লিপের আবেদন ফরমটি ডাউনলােড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট পিডিএফ কপি সংগ্রহ করতে হবে তবে এই ফরমটি আবেদনকৃত কলেজসমূহে জমা দিতে হবে না ও কোন ফি প্রদান করতে হবে না। সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ শ্রিপের আবেদন অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

বি:দ্র: সংশ্লিষ্ট সকলকে কোডিড-১৯ মহামারি সম্পর্কিত সকল স্বাস্থ্যবিধি মেনে এ ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে হবে।

এই ছিল আমাদের আজকের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন নোটিশ ২০২০-২০২১ সম্পর্কিত খবরাখবর। শিক্ষার সব খবর সবার আগে জানতে আমাদের jobs.othoeb.com এর ফেসবুক পেজ ফলো করুন।

Ruhul
Ruhulhttps://allgovtjobcircular.com
আমি শিক্ষা নিয়ে কাজ করি। লিখালিখি করতে ভালোবাসি। সেই সাথে ভালোবাসি মুক্তভাবে ঘুরে বেড়াতে। ব্লগিং আমার প্যাশন এবং ভালো লাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x