ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ দক্ষ জনবল নিয়োগের উদ্দেশ্যে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর এর ৫টি পদের জন্য আগ্রহী যেকোনো বাংলাদেশি চাকরিপ্রার্থী অনলাইনে আবেদন করতে পারবেন।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নাম ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর
জেলাউল্লেখিত জেলা
বয়সঃ১৮-৩৬ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/অনার্স ডিগ্রি
মোট পদ৫ টি
ওয়েবসাইটdip.teletalk.com.bd
পদের সংখ্যা৯ জন
আবেদন শুরু২১ ডিসেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ০৪ জানুয়ারি ২০২২
আবেদনের মাধ্যমঅনলাইন

প্রার্থীর যোগ্যতা সমূহঃ

  • বয়স অবশ্যই ডিসেম্বরের ২২ তারিখ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।
  • যাদের বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর ছিল তারাও আবেদন করতে পারবেন।
  • মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্রকন্যার ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ .৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
  • যে কোন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম স্নাতক পাস পর্যন্ত ধরা হয়েছে।
  • সকল পদের ক্ষেত্রে কম্পিউটার চালনায় পারদর্শী হওয়া আবশ্যক হতে হবে।

পদের নামঃ সাঁটলিপিকার
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) সাটঁলিপি পরীক্ষায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৮০ এবং বাংলা ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৩০ এবং বাংলা ২৫ শব্দ
বেতন গ্রেডঃ ১৩

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) সাটঁলিপি পরীক্ষায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৭০ এবং বাংলা ৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৩০ এবং বাংলা ২৫ শব্দ
বেতন গ্রেডঃ ১৪

পদের নামঃ অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৭
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রী সম্পন্ন (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি সহ মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ২৮ এবং বাংলা ২০ শব্দ
বেতন গ্রেডঃ ১৬

পদের নামঃ এসিসট্যান্ট একাউন্ট্যান্ট
পদ সংখ্যাঃ ০২
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বোর্ড হতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট, তবে বিজ্ঞান বিভাগ হতে হতে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে (২) “স্ট্যান্ডার্ড এপচিটিউড টেস্ট” এ উত্তীর্ণ হতে হবে।
বেতন গ্রেডঃ ১৬

পদের নামঃ রেকর্ড কিপার
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) বাংলাদেশের যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক ডিগ্রী বা সমমান (২) কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।
বেতন গ্রেডঃ ১৬

  • আবেদন শুরুর সময়ঃ ২২/১২/২০২১ সকাল ১০ টা থেকে
  • আবেদনের শেষ সময়ঃ ০৪/০১/২০২২ বিকাল ৫ টা পর্যন্ত
  • আবেদন ঠিকানাঃ dip.teletalk.com.bd

সফলভাবে অনলাইনে আবেদন করার পর আবেদন কঁপি ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। সেখানে প্রত্যেক আবেদনকারীকে একটা করে ইউজার আইডি দেওয়া হবে যেটি ব্যবহার করে পদ অনুযায়ী আবেদন ফি টেলিটক সিমের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদন করার 72 ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা না দিলে সেই আবেদন বাতিল বলে গণ্য করা হবে। সফলভাবে আবেদন ফি পরিশোধ করার পর আবেদনে প্রদানকৃত মোবাইল নাম্বারে আবেদনকারীর ইউজার আইডি এবং পাসওয়ার্ড এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে।

Ruhul
Ruhul

আমি শিক্ষা নিয়ে কাজ করি। লিখালিখি করতে ভালোবাসি। সেই সাথে ভালোবাসি মুক্তভাবে ঘুরে বেড়াতে। ব্লগিং আমার প্যাশন এবং ভালো লাগে।

Articles: 87

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *