ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিম্নবর্ণিত মোট তিনটি পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্তে যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহবান করা যাচ্ছে। আবেদন করা যাবে আগামী ১২ জানুয়ারি ২০২২তারিখ পর্যন্ত।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২

প্রতিষ্ঠানঃফায়ার সার্ভিস
চাকরির ধরনঃসরকারি চাকরি
জেলাঃসকল জেলা
শুন্যপদঃ৩ টি
পদের সংখ্যাঃ৫ জন
বয়সঃ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাঃবিজ্ঞাপনে উল্লেখিত
ওয়েবসাইটঃwww.fireservice.gov.bd
আবেদন শুরুর তারিখঃবিজ্ঞপ্তি দেখুন
আবেদনের শেষ তারিখঃ১২ জানুয়ারি ২০২২
আবেদনের মাধ্যমঃডাকযোগে

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ আবার ও একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উল্লেখিত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারেন আপনিও। আবেদন করতে নিচের সার্কুলারটি ভালভাবে পড়ুন।

  • শূণ্যপদঃ সহকারী মেকানিক
  • পদ সংখ্যাঃ ০১ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/এসএসসি পাশ ও কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে সংশিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে
  • বেতন স্কেলঃ ৯৭০০-২৩৪৯০ টাকা
  • শূণ্যপদঃ ষ্টোর সহকারি
  • পদ সংখ্যাঃ ০১ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত যেকোন শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট উত্তীর্ণ ও কম্পিউটার দক্ষতা।
  • বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা
  • শূণ্যপদঃ ওয়ার্কশপ হেলপার
  • পদ সংখ্যাঃ ০৩ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ সরকার অনুমোদিত কোন ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট/টেকনিক্যাল ট্রেনিং সেন্টার বা কোন অনুমোদিত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট কোরে সার্টিফিকেটধারী
  • বেতন স্কেলঃ ৮৫০০-২০৫৭০ টাকা

<<<পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২২ সার্কুলার>>>

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২
ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২

আবেদনের শর্তাবলীঃ

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

নির্ধারিত ফরমের সফল কলাম সঠিকভাবে পূরণ করতঃ নিজ হাতে লেখা আবেদনপত্র স্বাক্ষরসহ দাখিল করতে হবে এবং প্রবেশপত্রে প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে পূরণ করে আবেদনের সাথে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের ফরম ও প্রবেশপত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে www.fireservice.gov.bd) পাওয়া যাবে।

যে সকল প্রাণীর বয়স ১ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ, ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে যে সকল বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য মৰ্মে বিবেচিত হবেন। কিন্তু বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না (বয়সের প্রমাণ হিসেবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি (বাধ্যতামূলক) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।

পূরণকৃত আবেদন ফরমের সাথে সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ০৪ (চার) কপি রঙিন ছবি (পাসপোর্ট সাইজের) এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) নির্দিষ্ট স্থানে (আঠা দ্বারা সংযুক্ত করতে হবে।

পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং-০১ ৩০২ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- (একশত) টাকা এবং ক্রমিক নং-০৩ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০/-(পঞ্চাশ) টাকা (অফেরতযোগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিবয়হ ঢাকা এর অনুকূলে ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে (বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে (ট্রেজারি শাখার)) জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পোস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযোগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদনপত্র প্রেরিত খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ থাকতে হবে।

পূরণকৃত আবেদন ফরম ও প্রবেশপত্রের কপি (ছবিসহ), পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মূলকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং প্রবেশপত্র প্রেরণসহ যেকোন পত্র যোগাযোগের নিমিয় আবেদনকারীর নিজস্ব ঠিকানাযুক্ত ৯×৪ সাইজের ফেরত খামসহ (ফেরত খামে ১০/- মুল্যের সার্ভিস স্ট্যাম্পসহ খামের ডান পাশে প্রাপকের নাম ঠিকানা লেখা থাকতে হবে) আবেদনপত্র আগামী ১২/০১/২০২২ তারিখ রোজ বুধবার বিকাল ০৫.০০ ঘটিকার মধ্যে ডাকযোগে মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিে অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা বরাবর পৌঁছাতে হবে (হাতে হাতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না)। উক্ত তারিখ ও সময়ের পরে পৌঁছানো আবেদন গ্রহণযোগ্য হবে না। কাগজপত্র যাচাই বাছাইয়ে সঠিক প্রার্থীদেরকে পিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র প্রদান করা হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন। মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উল্লিখিত সকল তথ্য প্রমাণের জন্য সনদ বা প্রমাণ পত্রের মূলকপি (সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র পৌর মেয়র/কমিশনার/ইউপি চেয়ারম্যান কর্তৃক নাগরিকত্ব সনদ, মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সাময়িক সনদ, গেজেট, মুক্তিবার্তা, মুক্তিযোদ্ধা সংসদের সনদ পৌর মেয়র/কমিশনার/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রত্যয়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত সনদপত্র প্রদর্শন করতে হবে এবং পাসপোর্ট সাইজের ০২ (দুই) কপি রঙিন ছবি, ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্রসহ সকল সনদ বা প্রমাণ পত্রের ০১(এক) সেট ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে) তথ্য দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবি সম্বলিত নীল থাকতে হবে।

অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে।

সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য নয়।

কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপত্রে উল্লিখিত অন্যান্য তখ, কোটা প্রমাণের তথ্যাদি) চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ্যদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিয়োগের ক্ষেত্রে চলমান সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রয়েক্ষ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে।

চনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি/ডিএ প্রদান করা হবে না। পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

কর্তৃপক্ষ বিজ্ঞান্তিতে উল্লিখিত পদ সংখ্যা হ্রাসবৃদ্ধি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণসহ নিয়োগ বিজ্ঞপ্তির যে কোন অংশ পরিবর্তন, পরিবর্তন ও সংশোধনের ক্ষমতা সংরক্ষণ করেন এবং নিয়োগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি উত্থাপন করা যাবে না।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হোন।