ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার Dutch Bangla Bank Scholarship 2022: ০২ জানুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। এই ব্যাংক শিক্ষাবৃত্তি কর্মসূচির আওতায় দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে মেধাবী ও অসচ্ছল ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান করা হয়ে থাকে। এই ধারাবাহিকতায় ২০২১ সালের এসএসসি ও সমমান পাসের শিক্ষার্থীরা পড়াশোনার খরচ চালানোর জন্য বৃত্তির আবেদন করতে পারবেন। বিস্তারিত নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন।

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

প্রতিষ্ঠানের নামঃডাচ বাংলা ব্যাংক
বৃত্তিরধরণঃডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি
শিক্ষাবর্ষ২০২১
শিক্ষার স্তরঃএইচএসসি/স্নাতক
সময়কালঃ২-৫ বছর
মাসিক বৃত্তিঃ২.৫০০-৩০০০/-
বাসিক অনুদানঃ১০.০০০/-পর্যন্ত
আবেদন শুরুর তারিখঃ০৩ জানুয়ারি ২০২২
আবেদন করার শেষ তারিখঃ০৬ ফেব্রুয়ারি ২০২২
ওয়েবসাইটdutchbanglabank.com

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার

ডাচ বাংলা ব্যাংক এইচএসসি শিক্ষাবৃত্তি ২০২১ PDF Download, এইচএসসি ডাচ বাংলা ব্যাংক বৃত্তি সার্কুলার ২০২১, ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২১ সার্কুলার, SSC 2021 Batch DBBL Scholarship, HSC 2021 Batch DBBL Scholarship, ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি বিস্তারিত দেখুন।

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার
ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার

ডাচ বাংলা বৃত্তির আবেদনের নিয়ম

প্রথমত আবেদনের জন্য আপনাকে dutchbanglabank.com লিংকে ভিজিট করতে হবে। এর পরবর্তীতে যথাযথভাবে অনলাইনে ফরম পূরণ করে অনলাইন ফর্ম এর যথাযথ স্থানে পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি স্ক্যান কপি, আবেদনকারীর পিতা ও মাতার পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি স্ক্যান কপি এসএসসি/সমমানের পরীক্ষার নম্বরপত্র প্রশংসাপত্রের স্ক্যান কপি যুক্ত করে সাবমিট করতে হবে।

DBBL Scholarship এর শিক্ষা বৃত্তি এর আবেদনের প্রক্রিয়া অনলাইনে করা হয়ে থাকে। তাই সরাসরি/কুরিয়ারযোগে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না। আবেদনের পূর্বে জেনে নিন।

  • সিটি কর্পোরেশন এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ন্যূনতম জিপিএ ৫.০০।
  • জেলা শহর এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য নূন্যতম জিপিএ ৫.০০।
  • গ্রামীণ অনগ্রসর অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের জন্য নূন্যতম জিপিএ ৪.৮৩।

বৃত্তির জন্য আবেদনের সরাসরি লিংক : https://app.dutchbanglabank.com/DBBLScholarship/applyforscholarshipScholarshipApplicationAction.action

করোনা পরিস্থিতির বিরূপ প্রভাবের কারণে এখনো পর্যন্ত ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার এ ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তি ফরম প্রকাশিত হয়নি। তবে ধারণা করা যাচ্ছে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে এটি প্রকাশিত হবে। পরবর্তীতে আপনারা এই পেজে ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম পেয়ে যাবেন।

মনে রাখবেন, ডাচ বাংলা ব্যাংকের বৃত্তি পেলেও, সরকারি বৃত্তি ব্যতীত ছাত্র-ছাত্রী অন্য কোন সংস্থার বৃত্তি গ্রহণ করতে পারবেন। মোট ৯০ শতাংশ গ্রামাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের জন্য এবং ছাত্র-ছাত্রীদের ৫০ শতাংশ মহিলাদের জন্য বৃত্তি প্রদান প্রক্রিয়া বরাদ্দ।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন।