ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ Dhaka University Job Circular 2022: সম্প্রতি প্রকাশ পেয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় যা সংক্ষেপে ঢাবি নামে পরিচিত। মাঝেমধ্যেই আকর্ষণীয় শূন্য পদের জন্য নতুন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে এই প্রতিষ্ঠান। এই মুহূর্তে বাংলাদেশি নাগরিকদের নিকট হতে ১০ মার্চ সময়সীমার মধ্যে আবেদন করার আহ্বান জানানো যাচ্ছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামঢাকা বিশ্ববিদ্যালয়
পদের নামঃবিজ্ঞপ্তি দেখুন
পদসংখ্যাবিজ্ঞপ্তি দেখুন
বয়সঃ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাঅনার্স/মাস্টার্স ডিগ্রী
জেলাসকল জেলা
আবেদন শুরু১৪ ফেব্রুয়ারি ২০২২
আবেদনের শেষ তারিখ২৭ ফেব্রুয়ারি – ১০ মার্চ ২০২২
আবেদন মাধ্যম ডাকযোগে/সরাসরি/অনলাইন

দেখে নিনঃ সকল চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

  • পদের নাম: নিচের বিজ্ঞপ্তিতে দেখুন
  • পদসংখ্যা: ০৫ টি
  • আবেদন করুন এখানে

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ অফিসিয়াল নোটিশ

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২
 ঢাকা বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২২
ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২
ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২
ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

চলমান নিয়োগ বিজ্ঞপ্তি গুলোঃ

আবেদনের নিয়মাবলী ও শর্তাবলীঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক শূন্যপদ পূরণের জন্য রেজিস্ট্রারের দপ্তর হতে প্রাপ্তব্য নির্ধারিত ফরমে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাইতেছে। 

উক্ত শূন্য পদে আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই আরবি বিষয়ে উচ্চতর যোগ্যতার অধিকারী হতে হবে। আরবি বিষয়ে পিএইচডি কিংবা সমমানের ডিগ্রী থাকা বাঞ্ছনীয়। বিশ্ববিদ্যালয় কিংবা কোনো উচ্চতর গবেষণা প্রতিষ্ঠান তাদের কমপক্ষে ০৭ বছরের শিক্ষাদান এবং গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

স্বকৃত নোমানের গবেষণা পত্রিকায় প্রার্থীদের প্রকাশিত মৌলিক প্রবন্ধ থাকতে হবে এবং শিক্ষক হিসেবে অভিজ্ঞতা ও দক্ষতা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্ষেত্রে বিশেষ করে ছাত্রছাত্রীদের সামগ্রিক শিক্ষা ও শিক্ষা আনুষঙ্গিক কর্মকাণ্ড পরিচালনায় বিশেষ অবদানের যোগ্যতা হিসেবে গণ্য হবে। অভিজ্ঞতার সময়সীমার শর্ত শিথিল করা যেতে পারে বিশেষ ক্ষেত্রে।

রেজিস্টার এর অনুকূলে ১০০০ টাকা মূল্যের পে অর্ডার/ব্যাংক ড্রাফট এবং সার্টিফিকেট, মার্কশিট এবং অভিজ্ঞতার প্রমানপত্রের সত্যায়িত প্রতিলিপি সহ ১১ কপি দরখাস্ত আগামী ১৪-১১-২০২১ তারিখের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত প্রেম করতে হবে।

আগ্রহী প্রার্থীগণ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একটি স্থায়ী অধ্যাপকের পদ পূরণের নিমিত্তে আবেদনের জন্য স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে উক্ত বিষয়ে বিশিষ্ট পণ্ডিত। সেই সাথে ১২ বছরের অভিজ্ঞতা ও পিএইচডি কিংবা সমমানের ডিগ্রী থাকা বাঞ্ছনীয়।

সহকারী অধ্যাপক পদে শিক্ষাগত যোগ্যতা মাস্টার ডিগ্রী পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণী অথবা সিজিপিএ স্কেল এর ক্ষেত্রে ৪.০০ এর মধ্যে ৩.৫০ অথবা কোন বিদেশী বিশ্ববিদ্যালয় হতে সমমানের ডিগ্রী সহ এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম প্রথম।

অথবা সিজিপিএ স্কেল এর ক্ষেত্রে ৫.০০ এর মধ্যে ৪.২৫ থাকতে হবে। 

আবেদনের সময় সীমার মধ্যে সঠিক তথ্য সার্কুলারে উল্লেখিত ঠিকানায় কর্তৃপক্ষের নিকট পাঠাতে হবে এবং মনে রাখবেন ভুল ও ত্রুটি পূর্ণ দরখাস্ত বাতিল করা হবে।

আবেদন প্রক্রিয়া: 
আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রার-এর অনুকূলে ৩০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফ্ট/পে-অর্ডার এবং সকল সনদপত্রের সত্যায়িত কপিসহ পূর্ণ জীবনবৃত্তান্ত রেজিস্ট্রার বরাবর লিখিত আবেদনপত্র পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয়-এর অফিসে পৌছাঁতে হবে।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট ও নিত্য নতুন চাকরির খবর পেতে আমাদের সাথে ফেসবুক পেজে যুক্ত হোন। ধন্যবাদ

Ruhul
Ruhulhttps://allgovtjobcircular.com
আমি শিক্ষা নিয়ে কাজ করি। লিখালিখি করতে ভালোবাসি। সেই সাথে ভালোবাসি মুক্তভাবে ঘুরে বেড়াতে। ব্লগিং আমার প্যাশন এবং ভালো লাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x