সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান সহ

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ পুনরায় প্রকাশ করা হয়েছে। দেশে কোভিট পরিস্থিতির কারণে বেশ কিছুদিন স্থগিত থাকার পর দেশের সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থীদের, নবম শ্রেণীর চতুর্দশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে।

আমরা সবগুলো অ্যাসাইনমেন্ট এবং সমাধান আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রকাশ করতে থাকবো। সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ প্রশ্ন সমাধান সহ, এগুলো সহজেই পেতে আমাদের ওয়েবসাইট তোমার মোবাইলে সেভ করে রাখতে পারো বা নোটিফিকেশন অন করে দিতে পারো।

সপ্তম শ্রেণীর ত্রয়োদশ সপ্তাহের বাংলা এবং গণিত বিষয় নিয়ে আলাদাভাবে আলোচনা করব। সুতরাং যে সকল সপ্তম শ্রেণির ছাত্র-ছাত্রীদের ত্রয়োদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর প্রয়োজন তারা আমাদের অনুসরণ করো।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ গণিত

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ গণিত

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ গণিত সমাধান

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান সহ
সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান সহ
সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান সহ

৭ম শ্রেণীর ১৪তম সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ প্রশ্ন সমাধান এর সকল বিষয় আমরা এখানে তোমাদের সুবিধার কথা ভেবে নিয়মিত প্রকাশ করে থাকি। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ২০২২ সালের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি দ্বাদশ সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে পেয়ে থাকবে। আমরা দেশের সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট সহ নির্দেশনা প্রকাশ করি। সেই সাথে তার সমাধানও দিয়ে থাকি।

মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা দপ্তরের ওয়েবসাইট -এ, মাধ্যমিক বিদ্যালয়ের সকল শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। সেখানে নোটিশ হিসেবে প্রত্যেকটা শ্রেণীর গ্রুপ ভিত্তিক আলাদা আলাদা সাবজেক্ট এর উপরে অ্যাসাইনমেন্ট এর তালিকা দেওয়া হয়েছে। আমরা এখন সেগুলো নিয়েই কথা বলছি। তুমি কি ৮ম শ্রেণীর একজন শিক্ষার্থী?. অ্যাসাইনমেন্ট এর সঠিক সমাধান খুঁজছো?.. 

যদি তাই হয়ে থাকো, তাহলে পরীক্ষার অ্যাসাইনমেন্ট সম্পর্কিত সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছ। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা দপ্তরের মাধ্যমে প্রকাশিত সকল অ্যাসাইনমেন্ট প্রকাশ করে থাকি এবং সেইসাথে এর সমাধানও।

যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস সপ্তম (৭ম) এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিলেই পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবে.

আমাদের নির্দেশনা অনুসরণ করে যে সকল ছাত্র ছাত্রীরা সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ এর  উত্তর করবেন তারা সর্বোচ্চ নম্বর অর্জন করতে সক্ষম হবে। উত্তরপত্র অবশ্যই সঙ্গতিপূর্ণ ব্যাখ্যা তুলে ধরতে হবে। উক্তিটির পক্ষে যৌক্তিকতা তুলে ধরার সময় খেয়াল রাখতে হবে যেন বানান ভুল না হয়। লেখার ক্ষেত্রে যথেষ্ট মৌলিকতা দেখাতে হবে।

আরও দেখুনঃ

যেকোনো বিষয়ের অ্যাসাইনমেন্ট পেতে আমাদের allgovtjobcircular.com এ সাথেই থাকুন।

Setu Rani
Setu Ranihttps://allgovtjobcircular.com/
আমি সেতু। অনার্সে পড়ুয়া মেয়ে আমি। আমার গল্প লিখতে অনেক ভালো লাগে সেই সাথে ভালো লাগে নতুন নতুন শিখতে। আমি ব্লগিং, এসইও এবং লিখালিখি তে পারদর্শী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x