চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল ২০২১ প্রকাশ সংক্রান্ত তথ্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল ২০২১ Chittagong University D Unit Result 2021 প্রকাশিত হয়েছে।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি তাদের অফিশিয়াল ওয়েবসাইট admission.eis.cu.ac.bd থেকে আজ চবি ডি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ করেছে। অর্থাৎ উক্ত ডি ইউনিটের পরীক্ষার রেজাল্ট দেখা যাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবপেজে। আজকে আমরা এখানে আপনাদের সামনে তুলে ধরব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল ২০২১ প্রকাশ সংক্রান্ত বিস্তারিত আপডেট। তো চলুন দেখে আসা যাক।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল

চবির ‘এ’ ইউনিটের পরীক্ষায় ৪৬ শতাংশ পাস

এ’ ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম হাসান নিউজবাংলাকে বলেন, ‘ভোর পাঁচটার দিকে ফলাফল সম্পন্ন হয়েছে। মুলত, সব প্রক্রিয়া শেষ করে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ফেসবুক পেজে ফল প্রকাশ হয়েছে। ৪৪ হাজার ৬২৩ পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার ৩৮৬ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৪৫.৬৮ শতাংশ। ‘এ’ ইউনিটে পাস করেছে ২০ হাজার ৩৮৬ জন। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছে ২৪ হাজার ২৩৭ শিক্ষার্থী।  ৪৪ হাজার ৬২৩ পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার ৩৮৬ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৪৫.৬৮ শতাংশ।

চবির ‘ডি’ ইউনিটের পরীক্ষায় ৭২ শতাংশ ফেল

অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, ‘ভোর রাতের দিকে আমরা ফল তৈরি করেছি। ৩৬ হজার ৬২৪ জন পরীক্ষর্থীর মধ্যে ১০ হাজার ৩০১ জন উত্তীর্ণ হয়েছেন। বাকিরা ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছেন। পাশের হার ২৮ দশমিক ১৩ শতাংশ। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ১০৩ দশমিক ৫০। ‘ডি’ ইউনিটে পাস করেছে ১০ হাজার ৩০১ শিক্ষার্থী, যা পরীক্ষায় অংশ নেয়া মোট শিক্ষার্থীর ২৮ দশমিক ১৩ শতাংশ। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছে ২৬ হাজার ৩২৩ জন শিক্ষার্থী। ৩৬ হজার ৬২৪ জন পরীক্ষর্থীর মধ্যে ১০ হাজার ৩০১ জন উত্তীর্ণ হয়েছেন। বাকিরা ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছেন। পাশের হার ২৮ দশমিক ১৩ শতাংশ। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ১০৩ দশমিক ৫০।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ডি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ডি ইউনিটে পাসের হার ২৮.১৩ শতাংশ। মোট পাস করেছে ১০ হাজার ৩০১ জন শিক্ষার্থী। ২০২১ সালের ০৪ নভেম্বর ফলাফল প্রকাশের কথা থাকলেও প্রযুক্তিগত জটিলতার কারণে এটি ওয়েবসাইটে আপলোড করা হয়নি। বিষয়টি সমাধানের পর অবশেষে আজ ফলাফল প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ফলাফলও প্রকাশ করা হয়েছে। এই দুই ইউনিটের ফলাফলের পিডিএফ কপি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল ২০২১ সম্পর্কে বিস্তারিত নিচে দেখুন।

ঢাবি ঘ ইউনিট ফলাফল ২০২১

২০২০-২০২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা গত ৩০ ও ৩১ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিইউ ডি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিদিন দুই শিফটে ভর্তি পরীক্ষা নেওয়া হয়। এ ইউনিটে ভর্তি পরীক্ষায় মোট ৫৪ হাজার ২৫২ জন শিক্ষার্থী আবেদন করেছিল। ভর্তি পরীক্ষায় ৩৫ হাজার ৫০২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। ডি-১ উপ-ইউনিট ভর্তি পরীক্ষা ০৫ই নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়েছিল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  ভর্তি পরিক্ষার রেজাল্ট ২০২১ এর জন্য নিচের ইমেজটি ফলো করুন

চলমান নিউজ গুলো এক নজরে দেখুনঃ

চবি ঘ (D Unit) ইউনিটের ভর্তির ফলাফল ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের বিস্তারিত নম্বরসহ ফলাফল ৪৮ ঘণ্টা পর জানা যাবে। প্রার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে লগইন করে ফলাফল জানতে পারবেন। প্রার্থীরা ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে তাদের প্রোফাইলে লগ ইন করে মার্কস সহ ফলাফল জানতে পারবেন। CU D-ইউনিট ফলাফল ৮ নভেম্বর, 2021 থেকে বিস্তারিতভাবে পাওয়া যাবে। বিস্তারিত ফলাফল জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • সর্বপ্রথম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এর অফিসিয়াল ওয়েবসাইটে https://ictcell.cu.ac.bd/result/ প্রবেশ করুন।
  • ফলাফল অপশন এ প্রবেশ করুন এবং ডি ইউনিট নির্বাচন করুন।
  • আপনার রোল নাম্বার প্রদান করুন। সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করুন।

আপনি যদি সকল তথ্য সঠিক ভাবে প্রদান করে থাকেন তাহলে আপনার ফলাফল দেখা যাবে। কোন তথ্য ভুল ভাবে প্রদান করলে ফলাফল দেখা যাবে না। সুতরাং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ডি ইউনিট ফলাফল দেখার জন্য উপরের নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করুন। কোন সমস্যার সম্মুখীন হলে আমাদের সাথে শেয়ার করুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ডি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

‘ডি’ ইউনিটে ১ হাজার ১৬০ টি আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছেন ৩৬  হাজার ৬২৪ জন। এতে পাশ করেছেন ১০ হাজার ৩০১ জন। পাশের হার ২৮ দশমিক ১৩ শতাংশ। মূলত, বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের সকল শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডি ইউনিটে পরীক্ষা দিয়েছে। এই পোষ্টের লিংক কপি করে রাখুন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ফলাফল ২০২১ প্রকাশ এর নোটিশ দেওয়া হয়েছে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনি যদি নিয়মিত এসকল তথ্য এবং সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চান তাহলে নোটিফিকেশন আইকনে ক্লিক করে সাবস্ক্রাইব করুন।

আমাদের ওয়েবসাইট

Ruhul
Ruhulhttps://allgovtjobcircular.com
আমি শিক্ষা নিয়ে কাজ করি। লিখালিখি করতে ভালোবাসি। সেই সাথে ভালোবাসি মুক্তভাবে ঘুরে বেড়াতে। ব্লগিং আমার প্যাশন এবং ভালো লাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x