বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি (বিটিসিএল) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ BTCL Job Circular 2021: সম্প্রতি তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট www.btcl.com.bd-এ ১০০টি পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি PDF প্রকাশিত হয়েছে। তারা জুনিয়র সহকারী ম্যানেজার পদে মোট ১০০ জন লোক নিয়োগ দেবে। শূন্যপদ পূরণের উদ্দেশ্যে প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করার আহ্বান জানানো যাচ্ছে। বিস্তারিত অফিশিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন।

বিটিসিএল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

এক নজরে

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি (বিটিসিএল)
পদের নামঃজুনিয়র সহকারী ম্যানেজার
পদসংখ্যা০১ টি
পদে জনবল নিয়োগের সংখ্যা১০০ জন
বয়সঃ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাডিপ্লোমা পাস
জেলাসকল জেলা
আবেদন শুরু১৭ ডিসেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখবিজ্ঞপ্তিতে দেখুন
বেতন২২,৪০০-৫৬,৬০৪/-
মুদ্রাবিডিটি
আবেদনের মাধ্যমঅনলাইন

দেখে নিনঃ সকল চলমান চাকরির বিজ্ঞপ্তির তালিকা

  • পদের নামঃ জুনিয়র সহকারী ম্যানেজার (কারিগরি)
  • পদের সংখ্যাঃ ১০০ টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা ডিগ্রী

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি (বিটিসিএল) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন সংক্রান্ত সকল তথ্য দেখুন

আবেদন ফি জমাদান পদ্ধতিঃ

Online-এ Application form যথাযথভাবে পূরণ করলে প্রার্থী একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy-তে থাকা User ID ব্যবহার করে ৯০০/- টাকা আবেদন ফি হিসেবে জমা করতে হবে।

Teletalk pre-paid mobile নম্বর ব্যবহার করে আবেদন ফি দিতে হবে। মাত্র ০২ টি SMS করে ফি পরিশোধ করতে পারবেন। পেমেন্ট পদ্ধতি নিচে দেওয়া হলো।

প্রথম SMS: BTCLR <স্পেস> User ID লিখে 16222 নম্বরে SMS পাঠান।

দ্বিতীয় SMS: BTCLR <স্পেস> Yes <স্পেস> PIN লিখে 16222 নম্বরে SMS পাঠান।

আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি জমাদানের বিস্তারিত নিয়মাবলি বিটিসিএল এর পোর্টাল-এ পাওয়া যাবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। বিটিসিএল এর কোন দপ্তরে সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

মৌখিক পরীক্ষার মান ২০ (বিশ)। মৌখিক পরীক্ষার পাস নম্বর ১০ (দশ)। কোন প্রার্থী মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ না হলে লিখিত পরীক্ষায় যত নম্বরই পান না কেন তিনি চূড়ান্তভাবে অকৃতকার্য হয়েছেন বলে বিবেচিত হবেন।

সকল আবেদনকারীদের প্রথমে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষার মোট মান হবে ৮০। পাশ নম্বর হবে ৪০। লিখিত পরীক্ষায় যে সকল প্রার্থী উত্তীর্ণ হবেন তাদের মধ্য হতে প্রথম ৩০০ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

লিখিত ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বিটিসিএল এর ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতরা মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় মোবাইল ফোনে এস.এম.এস এর মাধ্যমে নোটিফিকেশন পাবেন।

আবেদনকারীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষার মান ৮০ (আশি)। লিখিত পরীক্ষায় পাস নম্বর হবে ন্যুনতম ৫০% অর্থাৎ ৪০।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের মধ্য থেকে মেধাক্রম অনুসারে প্রথম ৩০০ (তিনশত)জনকে মৌখিক পরীক্ষার জন্য আহ্বান করা হবে। তবে ৩০০ (তিনশত)তম প্রার্থীর সমান নম্বর প্রাপ্ত সকল প্রার্থীকেও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে যারা সরকারি, আধা-সরকারি, সংস্থা বা স্থানীয় কর্তৃপক্ষের অধীনে কর্মরত তাদের যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে অনাপত্তি/ছাড়পত্র মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে। ছাড়পত্রের কপি জমা দিতে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় শিক্ষা বোর্ড এবং পলিটেকনিক ইন্সটিটিউট কর্তৃক প্রদত্ত সকল মূল অথবা সাময়িক সনদ অবশ্যই দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষার সকল উত্তরপত্র গোপনীয় হিসেবে গণ্য হবে এবং কোন অবস্থাতেই কোন প্রার্থী বা তার প্রতিনিধিকে সেগুলো প্রদর্শন বা প্রদান করা হবে না। লিখিত পরীক্ষার উত্তরপত্র পুনঃপরীক্ষণ বা পুনঃনিরীক্ষণের কোন সুযোগ নেই।

মৌখিক পরীক্ষার নম্বর গোপন থাকবে এবং উক্ত পরীক্ষার নম্বর বা এতৎসংশ্লিষ্ট তথ্য প্রার্থী বা তার প্রতিনিধিকে প্রদর্শন বা প্রদান করা হবে না। নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীকে পরিচালনা পর্ষদ কর্তৃক এতদুদ্দেশ্যে নিযুক্ত চিকিৎসা পর্ষদ বা চিকিৎসা কর্মকর্তা কর্তৃক উপযুক্ত বলে প্রত্যয়িত হতে হবে।

নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীর পূর্ব কার্যকলাপ কোম্পানির চাকরিতে নিয়োগলাভের জন্য উপযুক্ত কিনা তা যথাযথ এজেন্সির মাধ্যমে প্রতিপাদিত করা হবে। নিয়োগলাভের পর যোগদানের তারিখ থেকে ২ (দুই) বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে থাকতে হবে।

প্রবেশপত্র ডাউনলোডঃ

btcl.gov.bd/career ওয়েবসাইটে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন – (বিটিআরসি)’তে নিয়োগ বিজ্ঞপ্তির প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত বিষয়ে জানানো হবে। যোগ্য প্রার্থীদের SMS করেও জানানো হবে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে User ID এবং Password প্রয়োজন হবে। সুতরাং Applicant’s copy তে থাকা User ID এবং আবেদন ফি দেওয়ার পরে পাওয়া Password সংরক্ষণ করে রাখতে হবে আবেদনকারীকে।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর পেতে আমাদের সাথে ফেসবুক পেজে যুক্ত হোন। ধন্যবাদ