বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ BREB Job Circular 2022 খুব সম্প্রতি একটি বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে শূন্যপদে নিয়োগের উদ্দেশ্যে প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করার আহ্বান জানানো যাচ্ছে। বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ ২০২২

এক নজরে জেনে নিন

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড
পদসংখ্যাবিপুল সংখ্যক
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/এসএসসি
জেলাসকল জেলা
আবেদন শুরু২৬ অক্টোবর ২০২১
আবেদনের শেষ তারিখ১১ নভেম্বর ২০২১
চাকরির উৎসwww.reb.gov.bd
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে
ওয়েবসাইটwww.reb.gov.bd

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চলমান চাকরি বিজ্ঞপ্তি গুলোঃ

আবেদনের নিয়মাবলী ও শর্তাবলীঃ

সংশ্লিষ্ট পৌর মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার মুল/সাময়িক সনদপত্রের অনুলিপি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (৯ম গ্রেডের নীচে নয়), সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (৯ম গ্রেডের নীচে নয়)।

বাপবিবোর্ডে যোগদানের সময় শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদপত্র অবশ্যই জমা প্রদান করতে হবে। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে অথবা অন্য কোন কোটায় আবেদন করতে চাইলে অনলাইনে আবেদন ফরমের নির্ধারিত ঘর পূরণ করতে হবে।

প্রার্থীকে আবেদনের সাথে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) জেলা প্রশাসক, নিজ নিজ জেলার এর অনুকূলে আবেদনের ক্ষেত্রে প্রদেয় পরীক্ষা ফিঃ ২২৩ (দুইশত তেইশ) টাকা মাত্র টেলিটক নাম্বার থেকে এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশাবলী, কোটা ও নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে। ১৮ বছর এর কম বয়সীদের আবেদন করার প্রয়োজন নেই। কোন পরীক্ষায় আ্যাপিয়ার্ড প্রার্থীগণের আবেদন বিবেচনা করা হবে না।

আবেদনপত্র নির্ধারিত তারিখ ও সময়ের পর গ্রহণ করা হবে না। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থা/পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং এ সংক্রান্ত নির্ধারিত ঘর পূরণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে প্রাপ্ত আবেদনপত্রসমূহ থেকে কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের প্রয়োজন মত লিখিত (রচনামূলক), ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। প্রতিটি পদের বিপরীতে বর্ণিত শূন্য পদের সংখ্যা নিয়োগ প্রদানকালে কম/বেশি হতে পারে।

প্রার্থী কর্তৃক তার শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, পঠিত বিষয়, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা, নিজ জেলাসহ আবেদনপত্রে প্রদত্ত অন্যান্য তথ্য অসম্পূর্ণ বা অসত্য প্রমাণিত হলে তার প্রার্থিতা বাতিল করা হবে এবং এরুপ অসত্য ও উদ্দেশ্যমূলক তথ্য প্রদানের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হলেও পরবর্তী যে কোন সময় বিষয়টি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষের গোচরীভূত হলে তাকে চাকুরী হতে বিনা নোটিশে বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যদি কোন কর্মকর্তা/কর্মচারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত চাকুরী ছেড়ে চলে যান তবে তাকে বিধি অনুযায়ী চাকুরীচ্যুত করা হবে এবং বিষয়টি বাপবিবোর্ড এর ওয়েবসাইটে ছবিসহ প্রকাশ করা হবে এবং সংশ্লিষ্ট কর্মকর্তার নিজ জেলার পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা/ডিআইজি, শহর বিশেষ শাখাকে অবহিত করা হবে।

বাংলাদেশের নাগরিক নয় এরকম কোন ব্যক্তিকে বিয়ে করলে বা বিয়ে করার সংকল্প করে থাকলে অথবা যদি তিনি পূর্ববর্তী নিয়োগকারী কর্তৃক সততা, নৈতিক স্খলন এর কারণে অপসারিত বা বরখাস্তকৃত হয়ে থাকেন অথব। যদি দেশের কোন ফৌজদারী আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত হয়ে থাকেন তাহলে উক্ত প্রার্থী বা আবেদনকারী নিয়োগ লাভের জন্য বিবেচিত হবেন না।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট ও নিত্য নতুন চাকরির খবর পেতে আমাদের সাথে ফেসবুক পেজে যুক্ত হোন। ধন্যবাদ

Setu Rani
Setu Rani

Hi, there. I'm a simple girl with passionate about blogging and writing. I love to take on challenges in life.

Articles: 168

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *