৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া ও দারিদ্রতার আমল

৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়াঃ সৃষ্টির শ্রেষ্ঠ জীব মানুষ। আর মানুষ যতদিন বেঁচে থাকবে ততদিন তাদের মাঝে বেঁচে থাকবে সুখ দুঃখ, বিপদ মুসিবত। কিন্তু মহান আল্লাহ তায়ালা, তার বান্দাদের জীবনের স্বাদ সম্পূর্ণ ভাবে গ্রহণের জন্য কুরআন সুন্নায় অসংখ্য দোয়া ও আমলের বর্ণনা উপস্থিত করেছেন। যা কার্যকর এবং পরীক্ষিত। 

৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া
৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া

৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া

এমন একটি দোয়া রয়েছে যেটা পড়লে ৭০ টি বিপদ থেকে মুক্তি দেবে সেই সাথে দেবে দারিদ্রতা থেকে মুক্তি। হ্যাঁ, আপনি ঠিকই শুনতে পেয়েছেন। শুধুমাত্র একটি দোয়া যা আপনা আমাকে দেবে ৭০ টি বিপদ থেকে মুক্তি। তাই আমাদের প্রত্যেক মুসলিমের জেনে রাখা উচিত বিপদ থেকে মুক্তির দোয়ার সঠিক আরবি ও বাংলা উচ্চারন। তো আসুন জেনে আসি।

বিপদ থেকে বাঁচতে কোরআনে এমন একটি দোয়া লিখে রেখেছেন। আল্লাহ তাআলা যার সর্বনিম্ন টি হল দারিদ্রতা। হযরত ওমর ফারুক রা: বর্ণনা করেন, যে ব্যাক্তি বাজার দিয়ে যাওয়ার সময় শুধুমাত্র এই দোয়াটি সঠিক ও শুদ্ধভাবে পাঠ করবে সেই ব্যক্তির আমলনামায় যুক্ত হবে ১০ লাখ নেকি এবং তার আমলনামা থেকে ১০ লাখ গুনাহ মুছে দেওয়া হবে। 

সকল প্রকার বিপদ থেকে মুক্তির দোয়া

৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া

জীবনে চলার পথে নানা সমস্যা আর বিপদের সম্মুখীন হতে হয়। তাই বিপদ থেকে মুক্তির উপায় খুঁজে বেড়াই আমরা। বিপদের সময় যে দোয়াটি পাঠ করলে স্বয়ং আল্লাহ তায়া লা সাহায্যের হাত বাড়িয়ে দেন। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনের যেকোনো সময় বিপদে পড়তে হয় সৃষ্টির জীবদের। তাই সৃষ্টিকর্তা তার সৃষ্টিকে বাঁচিয়ে রাখতে তার অস্তিত্বকে টিকিয়ে রাখতে তৈরি করেছেন নানা নিয়ামত।

একজন মুসলিম হিসেবে আমাদের প্রতিটি মুসলিমের দায়িত্ব এবং অবশ্য পালনীয় নিয়ামত হল আল্লাহ তাআলার ইবাদত করা। তাকে প্রতিটি মুহূর্তে স্মরণ করা, তার কাছে আনুগত্য প্রকাশ করা, সেই সাথে যেকোন বিপদে তার কথা মনে করা। তাই জানা প্রয়োজন মুসিবতের দোয়া

৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া আরবিতে

لااله الاالله وحده لاشريك له الملك وله الحمد يحي ويميت وهوحي لايموت بيده الخير وهوعلي كل شيء قدير

৭০ টি বিপদ থেকে মুক্তির দোয়া বাংলা উচ্চারণ

“লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু, লা শারিকা লাহু, লাহুল মুলক, ওয়ালাহুল হামদ, ইউহই ওয়া-ই মিতু, বিয়াদিহিল খাইর, ওহুয়া আলা কুল্লি শাইয়িন কাদির।”

বাংলা অর্থ

আল্লাহ ছাড়া কোন মাবুদ নেই । তিনি একক তাঁর কোন শরীক নেই । তার জন্যই বাদশাহী ও রাজত্ব এবং তার জন্যই সমস্ত প্রশংসা । তিনি জীবন দেন, মৃত্যু দেন । তিনি জীবিত আছেন, মারা যাবেন না কখনই । সমস্ত কল্যাণ তার নিয়ন্ত্রণে এবং তিনি সমস্ত জিনিসের উপর ক্ষমতাবান।

আরও দেখতে পারেনঃ

বিপদ মুক্তির দোয়া ও দারিদ্রতার আমল

সত্যি বলতে জীবনে সবচেয়ে আপন, সবচেয়ে কাছের বন্ধু এবং বিশ্বস্ত শুধুমাত্র তিনি যিনি আমাদের সৃষ্টি করেছেন। বিপদে ফেলে আমাদের খুব বিশ্বস্ত বন্ধু পাশ কেটে চলে যেতে পারে কিন্তু আল্লাহ তাআলা তার বান্দাকে কখনো ছেড়ে চলে যায় না। এমনকি খুব কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়েও শুধুমাত্র তার কথা একবার স্মরণ করার মধ্য দিয়েই তিনি সন্তুষ্টি লাভ করেন, আর মুক্তি দেন তার বান্দাদেরকে সেই সব কঠিন বিপদ থেকে। তাই মুসলিম হিসেবে আমাদের প্রত্যেকটি মুসলিমের উচিত বিপদ থেকে মুক্তির জন্য তার নির্দেশিত দোয়া সঠিক ও সাবলীল ভাবে পাঠ করা। 

আমাদের আজকের কন্টেন্টটি এই পর্যন্তই। তো দর্শক যদি আমাদের এই পোষ্ট আপনাদের উপকারে এসে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর মনে রাখবেন, বিপদে পড়লে শুধুমাত্র একজন আপনাকে সাহায্য করতে পারে আপনাকে কঠিন বিপদ থেকে বাঁচিয়ে আনতে পারে ন আর তিনি হলেন এক আল্লাহতায়ালা।

তবে এমন আরও কিছু দুয়া আছে যেগুলো আমাদের বিপদের সময় পাঠ করা উচিত। তাই উপরের দোয়াটিসহ নিচের দোয়াটি পড়ুন।

দোয়া

لاحول ولاقوة الا بالله ولاملجا ولامنجا من الله الا اليه

বাংলা উচ্চারণ

লা হাউলা ওয়া লা কুওয়াতা ইল্লা বিল্লাহি ওয়ালা মালজাআ ওয়ালা মানজাআ মিনাল্লাহি ইল্লাহ ইলাইহি।

দুআটি মুখস্থ থাকলে তো ভালো, না থাকলে মুখস্থ করে নিন আর নিয়মিত পাঠ করুন। তাহলে সব রকম সমস্যা থেকে নাজাত পাবেন সবসময়, ইনশাআল্লাহ। দুঃশ্চিন্তাগ্রস্তদের জন্য সান্তনা কানযুল উম্মালে বর্ণিত আছে, যে ব্যক্তি ইয়াকিন ও দৃঢ় বিশ্বাসের সাথে এই আয়াতটি পাঠ করবে, আল্লাহ তায়ালা তার দুঃশ্চিন্তাগ্রস্ত হৃদয়কে প্রশান্তি দান করবেন।

Setu Rani
Setu Ranihttps://allgovtjobcircular.com/
আমি সেতু। অনার্সে পড়ুয়া মেয়ে আমি। আমার গল্প লিখতে অনেক ভালো লাগে সেই সাথে ভালো লাগে নতুন নতুন শিখতে। আমি ব্লগিং, এসইও এবং লিখালিখি তে পারদর্শী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x