বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ ২০২২ Bangladesh Armed Services Board Job Circular 2022: সম্প্রতি প্রকাশিত হয়েছে। নিম্নবর্ণিত শূন্যপদ পূরণের নিমিত্তে বাংলাদেশ স্বতন্ত্র বাহিনী বোর্ড এর অধীনে বিভিন্ন জেলা স্বতন্ত্র বাহিনী বোর্ড সমূহ জনবল নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতা সম্পন্ন .৫নং কলামে বর্ণিত জেলার স্থায়ী বাসিন্দা ও নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে আবেদন পত্র আহ্বান জানানো যাচ্ছে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

এক নজরে

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড
পদের নামঃকরণিক (ইউডিএ)
শুন্যপদ০৪ টি
বয়সঃ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাবিজ্ঞপ্তিতে দেখুন
জেলাবিজ্ঞপ্তির ৫ নং কলামে উল্লেখ্য
আবেদন শুরু২৪ ডিসেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ১৮ জানুয়ারি ২০২২
আবেদনের পদ্ধতিডাকযোগে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরি বিজ্ঞপ্তির তালিকা

  • পদের নামঃ করণিক (ইউডিএ)
  • পদ সংখ্যাঃ ০১ টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রি
  • জেলা কোটাঃ বিজ্ঞপ্তিতে দেখুন
  • আবেদনের ফরম ডাউনলোড করুন
  • পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
  • পদসংখ্যারঃ ০৩ টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
  • জেলা কোটাঃ বিজ্ঞপ্তিতে দেখুন
  • আবেদন করতে ক্লিক করুন

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ সশস্ত্র বাহিনী নিয়োগ সহায়িকা pdf

আবেদনের নিয়মাবলী/শর্তাবলী দেখুন

নির্ধারিত ফরমে আবেদনকারীর সাম্প্রতিক সময়ে তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইয়ের সত্যায়িত ছবিসহ পরিচালক, বাংলাদেশ সম্পন্ন ১০ ঢাকা-১০০০ বরাবর আগামী ১৮ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সাধারণ ডাকযোগে অথবা অফিলেক্ষিত বাজে (অফিস) পৌঁছাতে হবে।

আবেদন ফরম টি বিএএসবি ওয়েবসাইট www.basb.gov.bd এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড (বিএএলবি), ১৮০ ফাকরাইল, ঢাকা-১০০০ জেলা সশস্ত বাহিনী বোর্ড সমূহে (বৃহত্তয় ২০ জেলা সদরে অবস্থিত) অফিস চলাকালীন সময়ে পাওয়া যাবে।

২৫ মার্চ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শার্কীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বসের। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। অবসর প্রাপ্ত সামরিক সদস্যদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৪৫ বছর। সেক্ষেত্রে কোন এফিডেভিট এহণযোগ্য হবে না। 

এতিম ও শারীরিক প্রতিবন্ধী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রার্থীদেরকে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষের প্রত্যয়ন পত্র আবেদনপত্র দাখিল করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীদের সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (সত্যায়িত অনুলিপি) এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে চাকরি প্রার্থীকে চাকরির আবেদনপত্রের সাথে তার পিতার বীর মুক্তিযোদ্ধা সার্টিফিকেট (প্রযোজ্যতা অনুযায়ী), যা উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ও প্রতিস্বাক্ষরিত এর সত্যায়িত কপি দাখিল করতে হবে।

যোগ্য প্রার্থীকে ইন্টারভিউ কার্ড পরীক্ষার প্রবেশপত্র পরীক্ষা অনুষ্ঠানের স্থান, তারিখ ও সময়সূচি) খেলা অঞ্চযোগে প্রার্থী তার ঠিকানা সম্বলিত খামের মাধ্যমে প্রেরণ করা হবে। মনে রাখবেন, কঠিন এবং বিশদ্ধে প্রাপ্ত আবেমনপত্র সরকার বাতিল হলে পথ্য হবে।

শূন্য পদের সংখ্যা বৃদ্ধি হতে পারে। এই বিজ্ঞাপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন বাতিল করার ক্ষমতা অকৃপক্ষ সংরক্ষণ করে। লিখিত ও ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার ভাতা প্রদান করা হবে না। আবেদনের পূর্বে ওপরের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ুন আর সময় থাকতে আবেদন ফরম জন্মা দিন।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর পেতে আমাদের সাথে ফেসবুক পেজে যুক্ত হোন। ধন্যবাদ