বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ BARI Job Circular 2022: মাসিক পাঁচ হাজার টাকা “রিটেইনার ফি” এর ভিত্তিতে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে দুই বছরের জন্য একজন আইন উপদেষ্টা (খন্ডকালীন) নিয়োগকল্পে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন।

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট নিয়োগ ২০২২

এক নজরে

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট
পদের নামঃবিজ্ঞপ্তিতে দেখুন
মোট পদ০১ টি
পদের সংখ্যা০১ জন
বয়সঃ৬১ বছর পর্যন্ত
শিক্ষাগত যোগ্যতাপিএইচডি/মাস্টার্স
জেলাবিজ্ঞপ্তিতে দেখুন
আবেদন শুরু১৭ ডিসেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ২০ জানুয়ারি ২০২২
আবেদনের পদ্ধতিডাকযোগে
আবেদনের ঠিকানাwww.bari.gov.bd

দেখে নিনঃ চলমান সরকারি চাকরি বিজ্ঞপ্তির তালিকা

  • পদের নামঃ আইন উপদেষ্টা
  • পদসংখ্যাঃ ০১ টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ মাস্টার্স/পিএইচডি
  • আবেদন করতে ক্লিক করুন

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বারি জব সার্কুলার

আবেদনের নিয়মাবলী/শর্তাবলী

প্রার্থীদের অবশ্যই একজন আইনজীবী হিসেবে ৫ (পাঁচ) বৎসরের হাইকোর্ট ডিভিশনে কাজ করার অভিজ্ঞতাসহ কমপক্ষে ১০ (দশ) বৎসরের প্র্যাকটিসের অভিজ্ঞতাসহ আপিল বিভাগে মামলা পরিচালনায় অভিজ্ঞতা থাকতে হবে। সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন ও আপিল বিভাগে মামলা পরিচালনার সনদপত্র ও আইন পেশায় নিয়োজিত অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাগণও আবেদন করতে পারবেন।

ইচ্ছুক প্রার্থীদেরকে সাদা কাগজে (১) নাম (২) পিতা/স্বামীর নাম (৩) মাতার নাম (৪) স্থায়ী ঠিকানা (৫) বর্তমান ঠিকানা (৫) শিক্ষাগত যোগ্যতা (৬) জাতীয়তা (৭) বয়স (জন্ম তারিখসহ) (৮) প্র্যাকটিস আরম্ভ করার তারিখ (৯) কোর্টের নাম (দেওয়ানী/ফৌজদারী/রিট/রিভিশন/কনেটেম্পট/আপিল/রিভিউ/বিবিধ) উল্লেখসহ বিস্তারিত বিবরণ এবং সম্প্রতি তোলা ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে।

ইনস্টিটিউটের পক্ষে পরিচালিত নিম্ন ও উচ্চ আদালতে মামলার হাজিরা, জবাব দাখিল, শুনানী, প্লেইন্ট এর খসড়া তৈরী ও দাখিল, কনটেম্পটের জবাব দাখিল, আপিল ও রিভিউ দাখিল, আপিল ও রিভিউ এর জবাব দাখিল, নথিতে মতামত প্রদান ইত্যাদি বিষয়ে দাবীকৃত ফিসের হার আইটেম-ওয়ারী আবেদনপত্রের সাথে উল্লেখ করতে হবে।

অন্যথায় আবেদনটি অসম্পূর্ণ। বলে বিবেচিত হবে। আবেদনকারীকে হাইকোর্টে চেম্বার, সহকারী ও অন্যান্য সুবিধা প্রদানে সক্ষম হতে হবে এবং আবেদনে তা উল্লেখ করতে হবে।

আবেদনপত্র মহাপরিচালক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, গাজীপুর-১৭০১ বরাবরে আগামী ২০-০১-২০২২খ্রি. তারিখে অথবা তৎপূর্বে পৌঁছাতে হবে। অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে। আবেদনপত্রের সাথে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি দাখিল করতে হবে এবং কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা কম বা বেশি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। অর্থাৎ নিয়োগ সংক্রান্ত যে কোন সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট ও নিত্য নতুন চাকরির খবর পেতে আমাদের সাথে ফেসবুক পেজে যুক্ত হোন। ধন্যবাদ