সাধারণ আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার Ansar VDP Job Circular 2022: ইতোমধ্যে প্রকাশ পেয়েছে। সুশৃংখল ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্য গণ নিম্নে বর্ণিত জেলায় আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত হতে পারবেন। ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসার এর শূন্যপদে শুধুমাত্র বাংলাদেশি পুরুষ প্রার্থীদের নিকট হতে আনসার ব্যাটালিয়ন নিয়োগ সার্কুলার এর মাধ্যমে আবেদনপত্র আহ্বান জানানো যাচ্ছে। বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন।

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার

প্রতিষ্ঠানঃবাংলাদেশ আনসার ব্যাটালিয়ন
চাকরির ধরনঃসরকারি চাকরি
জেলাঃসকল জেলা
শুন্যপদঃ০১ টি
পদের সংখ্যাঃবিজ্ঞপ্তি দেখুন
বয়সঃবিজ্ঞপ্তি দেখুন
শিক্ষাগত যোগ্যতাঃজেএসসি/৮ম
ওয়েবসাইটঃansarvdp.gov.bd
আবেদন শুরুর তারিখঃ০৮ জানুয়ারি ২০২২
আবেদনের শেষ তারিখঃ১৮ জানুয়ারি ২০২২
আবেদনের মাধ্যমঃঅনলাইন

আনসার ব্যাটালিয়ন নিয়োগ সার্কুলার ২০২২

  • পদের নামঃ সাধারন আনসার
  • পদ সংখ্যাঃ ৭৫০জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ জেএসসি
  • আবেদনের শেষ তারিখঃ ১৮ জানুয়ারি ২০২২
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২
বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার

আনসার ব্যাটালিয়ন আবেদনের যোগ্যতা

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ সাধারন আনসার শূন্যপদে আবেদনের জন্য ন্যূনতম জেএসসি/সমমানের পাস থাকতে হবে। শারীরিক যোগ্যতা হতে হবে সর্বনিম্ন পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতা এবং বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি। চোখের দৃষ্টিশক্তি ৬/৬। সেই সাথে কোন দুরারোগ্য রোগে আক্রান্ত হওয়া যাবেনা।

অধিক উচ্চতার, শহীদ পরিবার ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্র্‌ অধিক যোগ্যতাসম্পন্ন মৌলিক প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীদের বিশেষভাবে অগ্রাধিকার প্রদান করা হবে। জাতীয়তাঃ বাংলাদেশী

অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি: অন-লাইন রেজিষ্ট্রেশন পদ্ধতিঃ ইউনিয়ন ডিজিটাল সেন্টার (UDC) অথবা যে কোন অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd) এ সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে।

উক্ত লিংকটি ২৭/১২/২০২১ খ্রিঃ রাত ১২ ঘটিকা হতে ৩১/১২/২০২১ খ্রিঃ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত সক্রিয় থাকবে। টাকা জমাদানের শেষ সময় ৩১/১২/২০২১ খ্রিঃ সন্ধ্যা ০৬.০০ ঘটিকা পর্যন্ত। রেজিষ্ট্রেশন ফি বাবদ অফেরতযোগ্য ২০০ (দুইশত) টাকা অন লাইনে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনপত্র দাখিল ও ফি পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭, ০১৬২৯৪৬৪২৮৯ এবং ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যোগাযোগ করতে হবে। রেজিষ্ট্রেশন সম্পন্ন হলে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে।

উক্ত সার্কুলারে আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সমূহ শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র। চারিত্রিক সনদপত্রের মূল কপি জাতীয় পরিচয় পত্রের মূল কপি অনলাইন রেজিস্ট্রেশন এর কনভারসেশন ডকুমেন্ট এর মূলকপি ডকুমেন্টের গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি।

বিশেষ দ্রষ্টব্যঃ প্রার্থীদের পরীক্ষার সময় অংশগ্রহণের জন্য কলম পেন্সিল স্কেচ অফ ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে।

সুযোগ-সুবিধাঃ প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় এবং পার্বত্য এলাকায় মোটা অংকের ভাতা প্রাপ্যতার সুযোগ। প্রতিবছরই দুটি উৎসব ভাতা দুই ইউনিট রেশন ভর্তুকি মূল্যে প্রদান করা হবে। সেই সাথে মৃত্যুবরণ করলে ৫ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে। আনসার ব্যাটালিয়ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন, জেলা ভিত্তিক পরীক্ষার তারিখ সময় ও নির্বাচন কেন্দ্রের নাম উপরের সার্কুলারে মনোযোগ সহকারে দেখুন।

বিশেষ দ্রষ্টব্যঃ প্রার্থীগণ সরকার নির্দেশিত করোনার সংক্রান্ত সকল বিধি অনুসরণ পূর্বক যথাযথভাবে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে বাছাইয়ে অংশগ্রহণ করবেন। 

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হোন।

Mitu Khatun
Mitu Khatunhttps://allgovtjobcircular.com/
আমি মিতু। সবসময় লিখালিখি করতে ভালোবাসি। আর ভালোবাসি স্বাধীনভাবে বেচে থাকতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles

x