আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার Ansar VDP Job Circular 2022: প্রকাশিত হয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ সাধারন আনসার। সম্প্রতি প্রকাশিত সাধারন আনসার ভিডিপি নিয়োগ ২০২২ সার্কুলার এর মাধ্যমে সুশৃংখল ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্য গণ নিম্নে বর্ণিত জেলায় আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত হতে পারবেন। ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসার এর শূন্যপদে শুধুমাত্র বাংলাদেশি পুরুষ প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান জানানো যাচ্ছে।

আনসার ব্যাটালিয়ন নিয়োগ সার্কুলার ২০২২

এক নজরে

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামআনসার ব্যাটালিয়ন
পদের নামবাংলাদেশ আনসার
শুন্যপদ৭৫০ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাজেএসসি/৮ম
আবেদনের শেষ তারিখ১৮ জানুয়ারি ২০২২
আবেদনের পদ্ধতিঅনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরি বিজ্ঞপ্তির তালিকা

  • পদের নামঃ সাধারন আনসার
  • পদ সংখ্যাঃ বিজ্ঞপ্তিতে দেখুন
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস
  • আবেদনের ঠিকানাঃ ansarvdp.gov.bd
  • আবেদন ফরম ডাউনলোড করুন

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার
আনসার ব্যাটালিয়ন নিয়োগ সার্কুলার ২০২২
আনসার ব্যাটালিয়ন নিয়োগ
সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আরও দেখতে পারেন

আবেদনের নিয়মাবলী/শর্তাবলী

আনসার ব্যাটালিয়নঃ ২২ তম ব্যাচ (পুরুষ) ব্যাটালিয়ন আনসার পদে নিয়োগ-২০২১ আনসার নিয়োগ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার। ৫০৪৪৬ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য বর্তমানে ৪৭১৪ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন।

আর উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার ষ্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন রেল ষ্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার বিধান করছেন।

সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনিও হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য। তাছাড়া আপনি অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহণের সুযোগ পেতে পারেন। 

আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

জাতীয়তাঃ ব্যাটালিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার এ আবেদনের জন্য বাংলাদেশী হতে হবে।

প্রাথমিক বাছাইয়ের সময়সূচিঃ উল্লেখিত রয়েছে অনিবার্য কারণবশত বাছাইয়ের তারিখ এবং সময় কেন্দ্র পরিবর্তিত হলে তাদের কর্তৃপক্ষ কর্তৃক ওয়েবসাইডে প্রদর্শন করা হবে এবং আবেদনকারী সকল প্রার্থীদের মোবাইলে মেসেজের মাধ্যমে জানানো হয়ে থাকবে।

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ২৭-১২-২০২১
  • আবেদন প্রক্রিয়ার শেষ তারিখঃ ৩১-১২-২০২১ 

অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতিঃ অনলাইনে আবেদনের জন্য প্রথমত আপনাকে ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যেকোন অনলাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট এ সাধারন আনসার মৌলিক প্রশিক্ষণের আবেদন লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে হবে।

উক্ত লিংকটি ২৭/১২/২০২১ খ্রিঃ রাত ১২ ঘটিকা হতে ৩১/১২/২০২১ খ্রিঃ রাজ ১১.৫৯ মিনিট পর্যন্ত সক্রিয় থাকবে। টাকা জমাদানের শেষ সময় ৩১/১২/২০২১ ০৬.০০ ঘটিকা পর্যন্ত। রেজিষ্ট্রেশন ফি বাবদ অফেরতযোগ্য ২০০ (দুইশত) টাকা অন লাইনে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনপত্র দাখিল ও ফি পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭, ০১৬২৯৪৬৪২৮৯ এবং ০১৫৩৪৭২৬৫৩০ নম্বরে যোগাযোগ করতে হবে। জিষ্ট্রেশন সম্পন্ন হলে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্রঃ শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, নাগরিকত্ব সনদ পত্রের মূল কপি, জাতীয় পরিচয় পত্রের মূল কপি, চারিত্রিক সনদপত্রের মূল কপি, অনলাইনে রেজিস্ট্রেশন এর কনফার্মেশন ডকুমেন্ট এর মূলকপি সহ সকল ডকুমেন্ট এর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি জমা করতে হবে। সেইসাথে গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতোলা 4 কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি।

প্রয়োজনীয় যন্ত্রাংশঃ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম পেন্সিল স্কেল ও ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে।

আনসার ব্যাটালিয়ন যোগ্যতা/শিক্ষাগত যোগ্যতাঃ আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদেরকে এসএসসি ও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস হতে হবে। 

অন্যান্য শর্তাবলীঃ প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে সেই সাথে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের কে 6 মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য সফিপুর গাজীপুর আনসার ভিডিপি একাডেমী তে যোগদান করতে হবে বলে আনসার ব্যাটালিয়ন সার্কুলার এ উল্লেখ্য।

সুযোগ-সুবিধাঃ প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১৩,০৫০/- টাকা এবং পার্বত্য এলাকায় ১৪,২০০/- টাকা ভাতা প্রাপ্য হবেন। প্রতি বছর দুটি উৎসব ভাতা প্রাপ্য হবেন ৯৭৫০/- টাকা হারে গ) দুই ইউনিট রেশন ভর্তুকি সুল্যে প্রদান করা হবে। কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাঁচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।

নতুন কোন বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে এখানে সংযুক্ত করা হয়। বিজ্ঞপ্তিটি অফিসিয়াল দেখতে আনসার ভিডিপির ওয়েবসাইটে ভিজিট করুন।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর পেতে আমাদের সাথে ফেসবুক পেজে যুক্ত হোন। ধন্যবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles