৪৪তম বিসিএস প্রিলি প্রশ্ন সমাধান ২০২২

৪৪তম বিসিএস প্রিলি প্রশ্ন সমাধান ২০২২ 43rd BCS MCQ Question Solution 2021 ৪৪তম বিসিএস প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি কি ৪৪ তম বিসিএস প্রিলি প্রশ্ন সমাধান খুজতেছেন? তাহলে আমাদের পোস্টে আপনাকে সাদরে আমন্ত্রণ। কেননা এখন আমরা ৪৪তম বিসিএস এর প্রিলি প্রশ্ন সঠিক সমাধান প্রকাশ করতে যাচ্ছি। আশা করি আমাদের পোস্টের মাধ্যমে আপনি আজকের প্রশ্নের সঠিক সমাধান পেয়ে যাবেন। সম্পূর্ণ সমাধান পাওয়ার জন্য সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য অনুরোধ করা হলো।

৪৩তম বিসিএস বিস্তারিত তথ্য

পরিক্ষা: ৪৩তম BCS ২০২১

আয়োজনে: বাংলাদেশ কর্ম কমিশন

প্রশ্ন সংখ্যা: ২০০টি

নম্বর: ২০০

সময়: ২ ঘন্টা

পাসের নম্বর: ৮০

পরিক্ষার বিষয়: বাংলা, ইংরেজী, গনিত, সাধারন জ্ঞান, মানসিক দক্ষতা

৪৪তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

৪৪তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি অংশ আজ ২৭ মে ২০২২ তারিখে অর্থাৎ আজকে অনুষ্ঠিত হয়েছে। পূর্বের বছরের মতো এ বছরও সারা বাংলাদেশের পরীক্ষার সেন্টার নির্ধারণ করা হয়েছে। যথারীতি পরীক্ষাটি সকাল ১০টায় শুরু হয় দুপুর ১২টায় সম্পন্ন হয়েছে।

More: শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিসিএস পরীক্ষার্থীদের জন্য প্রথম ধাপের পরীক্ষা হিসাবে প্রিলিমিনারি পরীক্ষা নেয়া হয়ে থাকে। এ পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে থাকে। প্রতিবছর বিসিএস পরীক্ষার একটি প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। আসুন ভিতরে আমরা এ পরীক্ষা নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করি।

৪৪তম বিসিএস প্রিলি প্রশ্ন সমাধান ২০২২

Ruhul
Ruhul

আমি শিক্ষা নিয়ে কাজ করি। লিখালিখি করতে ভালোবাসি। সেই সাথে ভালোবাসি মুক্তভাবে ঘুরে বেড়াতে। ব্লগিং আমার প্যাশন এবং ভালো লাগে।

Articles: 87

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *